Yamaha R15 V4 Border Cross Bike Bangladesh

আজ আমরা ইয়ামাহা আর ওয়ান ফাইভ ভি ফোর (Yamaha R15 V4) Border Cross Bike Bangladesh দাম এবং কোথা থেকে নিরাপদে কিনবেন সেই সম্পর্কে আলোচনা করব। তাই যারা বাজেটের অভাবে নতুন Yamaha R15 V4 বাইক কিনতে পারছেন না, ভাবছেন বর্ডার ক্রস বা টানা Yamaha R15 Version 4 মোটরসাইকেল কিনবেন তাদের জন্য আজকের এই পোস্টটি ভীষণ কাজে আসতে পারে। তাই পোস্টটি সম্পূর্ণ পড়ার অনুরোধ রইলো কারণ সম্পূর্ণ না পড়লে আপনি প্রতারণার শিকার হতেও পারেন।

বর্ডার ক্রস বাইক মানে কি?

বর্ডার ক্রস বাইক হলো যে সমস্ত বাইক ইন্ডিয়া কিংবা বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে অবৈধভাবে বর্ডার ক্রসিং করে আসে সে সমস্ত বাইককেই বর্ডার ক্রস বাইক বলা হয়। অর্থাৎ বাংলাদেশ ভারত সীমান্ত থেকে চুরি করে যে সমস্ত গাড়ি বাংলাদেশে ঢোকানো হয় সে সমস্ত গাড়িকেই আমরা সংক্ষেপে বর্ডার ক্রস গাড়ি বলতে পারি। তো আশা করছি আপনি বর্ডার ক্রস বাইক এর মানে কি বুঝতে পারছেন? যদি বুঝতে অসুবিধা হয় তাহলে আমাদের অলরেডি বর্ডার ক্রস বাইক এর মানে কি এবং কোথা থেকে নিরাপদে কিনতে পাওয়া যায় এ বিষয়ে পোস্ট করা আছে চাইলে সেই পোস্টটি আপনি দেখে নিতে পারেন।

সেই পোষ্টের লিংক নিচে দেওয়া হলো-

বর্ডার ক্রস বাইক কোথায় পাওয়া যায়


বর্ডার ক্রস বাইক এর দাম এত কম হয় কেন?

আমরা অনেকেই জানি বৈধভাবে যে সমস্ত বাইকগুলো আমাদের বাংলাদেশে বিক্রি হয় সেই সমস্ত বাইকগুলো আসল দাম কিন্তু অত বেশি হয় না, কারণ আমাদের বাংলাদেশে বৈধভাবে যে সমস্ত বাইক বিক্রি হয় সেগুলো বাংলাদেশ সরকার ভ্যাট নিয়ে থাকেন, আর সেই ভ্যাটের পরিমাণ অনেক বেশি হওয়ার কারণে বাংলাদেশে বাইকের দাম এতটা বেশি হয়ে থাকে সাধারণত। আপনি যদি google এ সার্চ দেন (Yamaha R15 V4 Price In India) তাহলে আপনি যে রেজাল্টটি দেখবেন সেটা দেখে আপনি পুরো হতভাগ হয়ে যাবেন, কারণ এই yamaha r15 v4 ইন্ডিয়ায় বিক্রি হচ্ছে মাত্র ১ লক্ষ ৯৩ হাজার রুপিতে, যেটা বাংলাদেশী টাকায় কনভার্ট করলে খুব বেশি হলে ২ লক্ষ ৫০ হাজার টাকার আশেপাশে হতে পারে। কিন্তু আপনি যখনই গুগলে সার্চ করবেন ( Yamaha R15 V4 price in Bangladesh) তখন আপনার সামনে সার্চ রেজাল্ট শো করবে এই বাইকের দাম ৫ লক্ষ ৫৫ হাজার টাকা।


কি ভাবছেন ওই আর ওয়ান ফাইভ আর এই আর ওয়ান ফাইভ এর মধ্যে নিশ্চয়ই তফাৎ আছে বা পার্থক্য আছে তাই না? তাহলে বলবো আপনি ভুল কারণ ইন্ডিয়ান r15 v4 আর বাংলাদেশে যে r15 ভার্শন 4 পাওয়া যায় সেটা একদম সেম কোন তফাৎ নেই, শুধু তফাৎ হচ্ছে দামে। অর্থাৎ Yamaha R15 V4 ইন্ডিয়াতে দাম মাত্র ১ লক্ষ ৯৩ হাজার টাকা আর বাংলাদেশে দাম ৫ লক্ষ ৫৫ হাজার টাকা পার্থক্য এটাই। এখন নিশ্চয় আপনি বুঝতে পারছেন বাংলাদেশ সরকারের কতটা ভ্যাট দিয়ে আমাদের বাইকগুলো ক্রয় করতে হয়? এখন একটু চিন্তা করুন যে সমস্ত বাইক বাংলাদেশ সরকারের চোখ ফাঁকি দিয়ে অর্থাৎ ট্যাক্স বা ভ্যাট বাদে বাংলাদেশে ঢুকে সেই সমস্ত বাইকের দাম তো তুলনামূলক কম হবেই তাই না?

যেহেতু Yamaha R15 V4 ইন্ডিয়াতে ১ লক্ষ ৯৩ হাজার টাকায় পাওয়া যায়, তাই যে বর্ডার ক্রস করে অর্থাৎ বাংলাদেশে বাইকটি ইম্প্রট করবে চোরাই ভাবে, সে নিশ্চয়ই ইন্ডিয়া থেকে এই দামেই বাইকটি ক্রয় করবেন তাই না? এখন সে যদি বাইকটি বাংলাদেশে এনে ১ লক্ষ টাকা লাভ ও করে তারপরও বাইকটির দাম আসছে মাত্র ২ লক্ষ্য ৯৩ হাজার টাকা, মূলত এই কারণেই বর্ডার ক্রস বাইকের দাম এত কম হয়ে থাকে।


তো পাঠক আশা করছি আপনি বুঝতে পেরেছেন বর্ডার ক্রস বাইকের দাম কেন এত কম হয় সেই ব্যাপারে, এরপরও যদি কোথাও বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাবেন আমরা আরও তথ্য দিয়ে সহায়তা করার চেষ্টা করবো।

কোথা থেকে Yamaha R15 V4 Border Cross Bike টি নিরাপদে কেনা যাবে?

আমাদের অনেকের মধ্যে এতক্ষণে এই প্রশ্নটি ঘুরপাক খাচ্ছে যে সবকিছুই তো বুঝলাম এখন নিরাপদে Yamaha R15 V4 Border Cross বাইকটি কিনবো কোথা থেকে? হ্যাঁ এবার এই প্রশ্নটিরও উত্তর দিব।

নিরাপদে এবং সুরক্ষিতভাবে কেনার জন্য আপনাকে যেটি করতে হবে প্রথমে ফেসবুকমার্কেট প্লেসে সার্চ দিবেন Yamaha R15 V4 Border Cross লিখে তাহলে আপনি অনেকগুলো বাইক দেখতে পারবেন যারা অনেক কম প্রাইজে বাইকগুলো বিক্রি করছে। তো আপনি ওখান থেকে খুঁজে বের করবেন যে ওদের মধ্যে কাদের নিজস্ব শোরুম আছে এরকম একটা সেলার কে খুঁজে বের করবেন। অবশ্যই কোন দালালের থাপ্পরে পড়বেন না, এরপর সেই শোরুম এর ফোন নাম্বার দেওয়া থাকলে আপনি সরাসরি সেই নাম্বারে কল করবেন এবং তাদের এড্রেস জানতে চাইবেন, তারা এড্রেস দিলে আপনি না বলে একদিন গোপনীয়তার সাথে ওই এড্রেসে গিয়ে দেখে আসবেন আদৌও ওখানে কোন শোরুম আছে কিনা। যদি দেখেন সবকিছু ঠিকঠাক আছে তখনই আপনি টাকা-পয়সা নিয়ে যাবেন। আর হ্যাঁ টাকা পয়সা অবশ্যই সাথে করে নিয়ে যাবেন না যে কোন একটা ব্যাংকে ক্যারি করে নিয়ে যেতে পারেন সে ক্ষেত্রে আপনার নিরাপত্তা থাকবে ১০০%

আপনার বাইকের চাবি এবং স্ট্যাম্প করে নেওয়ার পরে আপনি টাকা পরিশোধ করবেন, অবশ্যই আবারো বলছি বাইকের চাবি এবং স্ট্যাম্প করে তারপরেই টাকা তাদেরকে পরিশোধ করবেন, অন্যথায় প্রতারণার শিকার হতেও পারেন তাই অবশ্যই সব সময় সাবধান থাকবেন এই বাইকগুলো কেনার সময়।

কাস্টমস কর্তৃপক্ষ ছাড়পত্র থাকা বাইক টি? এবং কাস্টমস পেপারস এর কাজ কি?

অবশ্যই বর্ডার ক্রস বা টানা গাড়ি কেনার সময় আরেকটি জিনিস খেয়াল রাখবেন সেটি হচ্ছে আপনি দেখে নিবেন এই বাইকগুলোর সাথে কাস্টমস পেপারস আছে কিনা, যদি থাকে তবেই বাইকটি ক্রয় করুন, আর যদি না থাকে তাহলে অনেক অল্প টাকায় অফার করলে তবেই কিনুন। কারণ কাস্টমস পেপার ছাড়া বাইক কিনলে আপনি পরবর্তীতে ওই বাইকটি আর কোনদিনও কাগজ করাতে পারবেন না, আর কাস্টমস পেপারস সহ যদি গাড়ি কেনেন তাহলে পরবর্তীতে আপনি ওই গাড়িটি বিআরটি থেকে কাগজ করে নিতে পারবেন।


Yamaha R15 V4 Border Cross Bike Price In Bangladesh (r15 v4 এর বর্ডার ক্রস বাইকের দাম)

যেহেতু Yamaha R15 V4 এই বাইকগুলোর অরজিনাল দাম কেমন তা আপনারা ইতিমধ্যেই জেনে গিয়েছেন, তাই নিশ্চয়ই বুঝতে পেরেছেন এই বাইকটি যদি অনলিগ্যাল ওয়েতে বাংলাদেশে আসে তাহলে এর দাম কেমন হতে পারে। তারপরও আমি বলছি আপনি যদি একটি বর্ডার ক্রস Yamaha R15 V4 বাইক ক্রয় করেন তাহলে আপনি সর্বোচ্চ ২ লক্ষ ৭০ টাকা থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকার মধ্যে কিনবেন। এর উপরে যদি আপনার কাছে টাকা চাওয়া হয় তাহলে না নেওয়াই ভালো, কারন আপনি যদি পরবর্তিতে এই বাইকটি বিআরটি থেকে রেজিস্ট্রেশন করতে চান তাহলে আপনার আরো ৫০ হাজার টাকার মত খরচ হতে পারে। তাই ৩ লক্ষ টাকার উপরে যদি আপনার বর্ডার ক্রস Yamaha R15 V4 বাইকটি দাম চাওয়া হয় তাহলে আপনি নিবেন না, আমি যে দাম বলেছি এই দামের আশেপাশে হলেই আপনি বাইকটি ক্রয় করুন সে ক্ষেত্রে আপনার জন্য লাভজনক হবে।

Yamaha R15 Border Cross Bike Selar Number ( Yamaha R15 V4 বর্ডার ক্রস বাইক পাওয়া যায় এরকম কিছু শোরুমের এড্রেস এবং ফোন নাম্বার নিচে দেওয়া হল-

  • খান প্লাজ, যশোর বেনাপোল কাস্টম অফিস রোড, যশোর বেনাপোল কাস্টমস, যশোর


  • যারা অনলাইনে নিরাপদে অর্ডার করতে চান তারা এই নম্বরে যোগাযোগ করতে পারেন 01924300215


এছাড়াও আপনি এ সমস্ত বাইক কেনার জন্য ফেসবুক মার্কেটপ্লেস কিংবা বিক্রয় ডট কম এর মত মার্কেটপ্লেস গুলো ব্যবহার করতে পারেন, আপনি ফেসবুক মার্কেট প্লেসে Yamaha R15 Border Cross Bike লিখে সার্চ করলে হাজার হাজার সেলার দেখতে পাবেন যারা এই বাইকটি অনেক অল্প দামে সেল করছেন। আপনি সেখান থেকে খুব সহজেই বাইকগুলো ক্রয় করতে পারবেন।


Yamaha R15 Border Cross Bike টি নিরাপদে আপনার ঘরে তুলুন সেই প্রত্যাশা নিয়েই আজকের মত এখানেই শেষ করছি, যদি কোন তথ্য জানার থাকে তাহলে নিশ্চয়ই কমেন্ট সেকশনে কমেন্ট করে জানিয়ে দিন, দেখা হবে পরবর্তী কোনো বর্ডার ক্রস বাইকের তথ্য নিয়ে ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।