Suzuki GSXR Border Cross Bike price in Bangladesh

আপনি যদি বাংলাদেশের একটা তরুণ এর কাছে জিজ্ঞাসা করেন যে আপনার প্রথম পছন্দ কি তাহলে সেই ছেলে নিশ্চিত উত্তর দিবে (মোটরসাইকেল বা বাইক) কারণ বর্তমান সময়ে বাইক পছন্দ করেন না এমন ছেলে খুঁজে পাওয়া যাবে না, কিন্তু বিপত্তিটা ঘটে বাজেট নিয়ে অনেকের শখ আছে কিন্তু সাধ্য নেই, আর তাইতো আজকে সাধ্যের মধ্যে কিভাবে আপনার স্বপ্নের বাইকটি কিনতে পারবেন তা নিয়েই সাজানো হয়েছে পোস্টটি। তাই পোস্টটির প্রত্যেকটি পার্ট মনোযোগ সহকারে পড়ুন, চলুন বেশি কথা না বাড়িয়ে মূল পোস্টে চলে যাওয়া যাক।

Suzuki GSX-R বাংলাদেশের অন্যতম স্টাইলিশ এবং টপ স্পিড স্পোর্টস বাইকের মধ্যে একটি, বাইক টি বর্তমান সময়ের তরুণদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু এই বাইকের দাম অনেক চড়া হওয়ার কারণে অনেকেই বাইকটি ক্রয় করতে পারেন না, তবে আজকের এই পোস্টটি ফলো করলে আপনি এই বাইকটি অর্ধেক এরও কম দামে ক্রয় করতে পারবেন।


কিভাবে অর্ধেক দামে Suzuki GSX-R বাইকটি ক্রয় করবেন? (How to buy suzuki gsxr border cross bike?)

Suzuki GSX-R DUAL ABS বাইকটি যদি আপনার অর্ধেকেরও কম দামে কিনতে হয় তাহলে আপনাকে অবশ্যই টানা কিংবা বর্ডার ক্রস বাইকের দিকে ঝুঁকতে হবে, কারন আপনি যদি বৈধ বা সরকারের ট্যাক্স দিয়ে অফিসিয়ালি এই (সুজুকি জিএসএক্স আর) বাইক টি কিনেন তাহলে আপনাকে গুনতে হবে প্রায় ৪ লক্ষ ৩০ হাজার টাকার মত। যা তুলনামূলক একটা মধ্যবিত্ত পরিবারের কাছে স্বপ্ন বলা চলে, তাই অবশ্যই এই বাইকটি আপনাকে যে সমস্ত শোরুমে বর্ডার ক্রস বা টানা গাড়ি কাগজ পাতিসহ বিক্রি হয় ওই সমস্ত শোরুম থেকে বাইকটি ক্রয় করতে হবে, সে ক্ষেত্রে আপনি সর্বোচ্চ ১ লক্ষ টাকা থেকে ১ লক্ষ ২০ হাজার টাকার মধ্যেই এই Suzuki GSX-R 150 বাইকটি ক্রয় করে আপনার ঘরে তুলতে পারবেন।


বর্ডার ক্রস বাইক রেজিস্ট্রেশন করার উপায় কি?

যদি আপনি একটি বর্ডার ক্রস বাইক কিনেন তবে সেই বাইকটি তো আর আপনি যেখানে সেখানে চালাতে পারবেন না পুলিশ তো আপনাকে ধরবে তাই না? তবে পুলিশের হাত থেকে বাচার উপায় কি? মানে এই বর্ডার ক্রস বাইক বা অবৈধ বাইক বৈধ বাইক করে চালানোর উপায় কি? এর উত্তর হল:- আপনি যখন কোন একটা বর্ডার ক্রস বাইক কিনবেন তখন অবশ্যই কোন শোরুম থেকে কেনার ট্রাই করবেন, আর কেনার আগে অবশ্যই খেয়াল করবেন আপনার বাইকের সাথে কাস্টমস পেপার এবং কোট অকশন পেপার আছে কিনা তা ভালো করে যাচাই করে তারপর নিবেন। কোনভাবেই কোট অকশন পেপার ছাড়া বর্ডার ক্রস বাইক ক্রয় করবেন না, আপনি যদি কাস্টম পেপারস বা অকশন পেপার ছাড়া বাইক ক্রয় করেন তাহলে পরবর্তীতে ওই বাইকটি সারা জীবন আপনাকে চোরাই ভাবেই চালাতে হবে, চাইলেও কোনদিন বিআরটি থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন না। তাই বাইক কেনার আগে এই বিষয়গুলো অবশ্যই ভালো করে যাচাই-বাছাই করে তারপর বর্ডার ক্রস বাইক ক্রয় করবেন।


কাস্টম পেপার দিয়ে কি বাইক রেজিস্ট্রেশন করা যায়?

আমাদের অনেকের মধ্যেই হয়তো এই প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে বুঝলাম কাস্টম পেপার বা অপশন পেপার দিয়ে পরবর্তীতে বাইক টি বিআরটি থেকে রেজিস্ট্রেশন করে নিব কিন্তু কিভাবে এই কাজটি করব? বা আদেও কি কাস্টম পেপারস বা কোট অকশন পেপার দিয়ে বাইকটি বৈধ বা রেজিস্ট্রেশন করা যায়? চলুন উত্তর দেই:- 

আপনার প্রথম প্রশ্ন- কাস্টমস পেপার দিয়ে বাইক রেজিস্ট্রেশন করা যায়?

  • উত্তর: হ্যাঁ অবশ্যই আপনি কাস্টম পেপার বা কোট অকশন পেপার দিয়ে বাইকটি পরবর্তীতে বৈধ বা বাংলাদেশ বিআরটি থেকে রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

আপনার দ্বিতীয় প্রশ্ন- কাস্টম পেপার দিয়ে কিভাবে বাইক রেজিস্ট্রেশন করব প্রসেসটা কি?

  • উত্তর: দেখুন আপনি যদি এই প্রসেসটি নিজে নিজে করতে চান সেটাও পারবেন তবে সেটির জন্য আপনার অনেক ঝামেলা করতে হবে, তাই সবচাইতে শর্টকাট এবং সহজে যদি করতে চান তাহলে আপনি যেই শোরুম থেকে বাইকটি ক্রয় করেছেন সেই শোরুমে যোগাযোগ করবেন, তাহলে ওনারা আপনার বাইকটির রেজিস্ট্রেশন করে দিতে সাহায্য করবেন।

Suzuki GSX-R Dual Channel Abs বর্ডার ক্রস বাইকের দাম কত? ( Suzuki GSX-R Border Cross Bike Price In Bangladesh )

সাধারণত এই বাইকগুলো বিভিন্ন শোরুমে ভিন্ন ভিন্ন প্রাইজে বিক্রি হয়, তাই আমার এখানে যে দামটি দেয়া থাকবে সেটি সম্পূর্ণ আইডিয়া করা একটি দাম। তবে অবশ্যই এই দামের আশেপাশের বাইকটি ক্রয় করবেন এর চাইতে বেশি দামে ক্রয় করা একদম ঠিক হবে না বাইকটির প্রাইজ নিচে টেবিল করে দেওয়া হলো।


Suzuki GSXR Border Cross Bike:

GSX-R Border Cross Price:

GSX-R DUAL ABS

120,000 BDT

GSX-R Non ABS

95,000 BDT

সুজুকি জিএসএক্স আর যেটা ডুয়েল চ্যানেল এবিএস ওইটার দাম ১ লক্ষ ১০ হাজার থেকে ১ লক্ষ ২০ হাজার টাকার মধ্যে পাওয়া যায়, আর যেটা নন এবিএস আছে ওইটা ১ লক্ষ টাকার মধ্যে কিনতে পারবেন।


কোথায় পাওয়া যাবে এই বর্ডার ক্রস বাইক গুলো? ( Where to find Suzuki GSXR Border Cross Bike? )

আপনি এই বর্ডার ক্রস বাইক এর শোরুম ঢাকা, চট্টগ্রাম, যশোর, সিলেট, রাজশাহী, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, পঞ্চগড়, ময়মনসিং, বরিশাল, নোয়াখালী সহ বিভিন্ন জেলায় পেয়ে যাবেন। আপনার জেলায় এই বর্ডার ক্রস বাইকের শোরুম আছে কিনা তা জানতে ফেসবুক মার্কেটপ্লেস কিংবা অন্যান্য মার্কেটপ্লেসে লোকেশন সিলেক্ট করে বর্ডার ক্রস বাইক লিখে সার্চ করে দেখতে পারেন। যদি এরপরও কোন প্রবলেম ফেস করেন, বা জানতে চান আপনার লোকেশনে কোথায় বর্ডার ক্রস বাইক গুলো বিক্রি হয় তাহলে অবশ্যই ০১৯২৪৩০০২১৫ এই হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করুন। আমরা আপনাকে খুব তাড়াতাড়ি রিপ্লাই করে জানিয়ে দিব আপনার এলাকায় ঠিক কোথায় এই বর্ডার ক্রস বাইক গুলো ক্রয় বিক্রয় হয় তার এড্রেস।


কিভাবে অনলাইন থেকে এই বর্ডার ক্রস বাইক অর্ডার দিব নিরাপদে? ( Suzuki GSXR Border Cross Bike Buy Online)


  • অনলাইনে অর্ডার করার সময় সব সময় সতর্কতা অবলম্বন করবেন।


  • আপনি ফেসবুক মার্কেট প্লেসে অহরহ দেখবেন এই সমস্ত বর্ডার ক্রস বাইক অনলাইনে অর্ডার নিচ্ছে বা অনলাইনে বিক্রি হচ্ছে, আবার অনেকে বর্ডার ক্রস বাইকের নামে প্রতারণাও চালাচ্ছে তাই এই সমস্ত বিষয়গুলো থেকে সাবধানতা অবলম্বন করতে হবে।


  • কেউ যদি আপনার থেকে আগে টাকা চাই বিশেষ করে ফেসবুকের মার্কেট প্লেস থেকে তাহলে আগে টাকা দেওয়া থেকে বিরত থাকুন, অনেকে ডেলিভারি চার্জ নেওয়ার নামে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা, তাই এ বিষয়ে সচেতনতা অবলম্বন করতে হবে।


  • তবে কেউ যদি বলে আপনাকে বাইকটি আগে বাসায় পৌঁছে দিবে এবং আপনি বাইকটি দেখার পর তারপর টাকা দিবেন, তাহলে ওই ব্যক্তির কাছ থেকে আপনি বাইকটি অনলাইনে অর্ডার করতে পারেন।


  • এছাড়াও আমাদের ওয়েবসাইটের এডমিনের সাথে কথা বলেও বাইকটি অনলাইনে নিরাপদে ক্রয় করতে পারেন আমাদের ওয়েবসাইটের এডমিনের হোয়াটসঅ্যাপ নাম্বার: ০১৯২৪৩০০২১৫ এই নাম্বারে whatsapp এ যোগাযোগ করুন, এবং আপনার বাইকটি নিরাপদে অনলাইনে অর্ডার করুন।


শেষ কথা:- আপনার বাইকটি নিরাপদে আপনি কিনুন সেই প্রত্যাশা নিয়েই আজকের মত এখানেই বিদায় নিতে হচ্ছে, ও হ্যাঁ আরেকটি কথা যদি অনলাইন থেকে Suzuki GSXR Border Cross Bike অর্ডার করতেই হয় তাহলে আমাদের ওয়েবসাইটের এডমিনের সাথে আগে যোগাযোগ করার অনুরোধ করা হলো, এতে আপনার বাইকটি নিরাপদে আপনার বাসায় পৌঁছে যাবে ইনশাল্লাহ।

আরো দেখুন-